একমাসে ছয় মোবাইল সেট উদ্ধার, পতেঙ্গা থানা”র এএসআই নুরনবী।।

0
26

মরিয়ম খানম,নিজস্ব প্রতিনিধি:- চোরাই মোবাইল উদ্ধার যার নেশা গত এক মাসে হারিয়ে যাওয়া ৬টি মোবাইল ফোন উদ্ধার করেছে নগরীর পতেঙ্গা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নুরনবী। মোবাইল চুরি সংক্রান্ত জিডিগুলো তদন্ত করে তথ্য প্রযুক্তির সহায়তায় মোবাইল ফোনগুলো উদ্ধারে সফল হন তিনি।

গতকাল শুক্রবার (০৫জুলাই) রাত ১১টার দিকে ৬ মাস আগে হারিয়ে যাওয়া এক সাংবাদিকের মোবাইল ফোন উদ্ধার করে তার হাতে তুলে দেন এ পুলিশ কর্মকর্তা। শুধু সাংবাদিকই নন, গত এক মাসে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরো ৫টি মোবাইল ফোন উদ্ধার করে দেন তিনি।

এএসআই নুরনবী পূর্বকোণকে বলেন, মোবাইল মানুষের খুব শখের একটি জিনিস।তাছাড়া বর্তমান সময়ে চুরি যাওয়া মোবাইল ফোনগুলো সব দামি দামি ব্র্যান্ডের হয়। সুতরাং শখের দামি মোবাইল ফোনটি যার চুরি যায় সেই বুঝে এর দুঃখ। তাইতো চুরি যাওয়া মোবাইল ফোনটি আর পাওয়া যাবে না জেনেও থানায় গিয়ে জিডি করে রাখেন মোবাইলের মালিকরা। অনেক সময়তো তারা থানায় এসে জিডি করতে করতে বলেন, ‘জিডি করে লাভ কি? মোবাইল কি আর পুলিশ বের করতে পারবে?’।

পুলিশকে নিয়ে সাধারণ মানুষের এমন মন্তব্য শুনে খারাপ লাগতো উল্লেখ করে এএসআই নুরনবী বলেন, ‘আমি চেষ্টা করতাম পুলিশের প্রতি সাধারণ মানুষের এ ধারণা পাল্টে দিতে। আর এই চিন্তা থেকেই মোবাইল চুরি সংক্রান্ত জিডিগুলো তদন্ত করে তথ্য প্রযুক্তির সহায়তায় মোবাইল ফোনগুলো উদ্ধারে সফল হই। গত এক মাসে ৬ জনের হাতে তুলে দিয়েছি তাদের হারিয়ে যাওয়া দামি মোবাইল। অবাক লাগতো জিডি করতে এসে পুলিশের সম্পর্কে খারাপ মন্তব্য করা সেই ব্যক্তিটি যখন তার চুরি যাওয়া মোবাইলফোনটি হাতে পায়। তখন সবকিছুর উর্দ্ধে পুলিশ বলে আনন্দে আত্মহারা হয়ে যাই। সাধারণ মানুষের মুখে এই হাসি ও পুলিশের প্রতি ভালোবাসা বোধ আমার কাজের গতি আরো বাড়িয়ে দেয়। এখন মোবাইল উদ্ধার করে মানুষের মুখে হাসি দেখাটা আমার নেশায় পরিণত হয়ে গেছে’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here