বিএমএসএফ’র আইন সম্পাদক আওলাদ হোসেন এ্যাসিষ্ট্যান্ট এ্যাটর্নি জেনারেল নিযুক্ত

0
19

ঢাকা সোমবার ৭ জুলাই ২০১৯: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের আইন সম্পাদক এ্যাডভোকেট মুহাম্মদ আওলাদ হোসেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের এ্যাসিষ্ট্যান্ট এ্যাটর্নি জেনারেল নিযুক্ত হয়েছেন। ৭ জুলাই সোমবার মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সুপ্রীম কোর্টের সলিসিটর জেসমিন আরা বেগম স্বাক্ষরিত এক আদেশে এই প্রজ্ঞাপন জারি করা হয়।

এ্যাডভোকেট আওলাদ হোসেন কলকাতা বিশ^বিদ্যালয় থেকে ২০০২ সনে আইন শাস্ত্রে ডিগ্রী লাভ করে আইন পেশায় নিযুক্ত হন। ২০০৪ সালে ঢাকা আইনজীবি সমিতির সদস্য হিসেবে সততার সাথে সুনাম অর্জন করেন। ২০১০ সালে তিনি সুপ্রীমকোর্টে আইনজীবি হিসেবে যোগদান করেন।
তিনি বাংলাদেশ আওয়ামীলীগের একজন সক্রিয় সদস্য এবং বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের নির্বাচন পরিচালনা উপ-কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদের কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য।
তিনি নরসিংদি জেলার শিবপুর উপজেলার খড়িয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। তার পিতা মো: আলমগীর মিয়া ও মাতা রাফেজা বেগম অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা। তিন ভাইয়ের মধ্যে তিনি জ্যেষ্ঠ। তিনি ন্যাশনাল মিডিয়েশন এ্যাকশন ফর জাষ্টিজ’র কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ’র সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর তাকে শুভেচ্ছা জানান। সন্ধ্যায় তাকে সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here