সাংবাদিকদের ঐক্যবদ্ধতার প্রশ্নে বিএমএসএফ প্রতিষ্ঠা হয়েছিল

0
17

প্রেস বিজ্ঞপ্তি:ঢাকা সোমবার ১ জুলাই ২০১৯: ২০১৩ সালের এই জুলাই মাসের ১৫ তারিখ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফ প্রতিষ্ঠা লাভ করেছিল। নানা প্রতিকুলতা পেরিয়ে ৮ বছরে পদার্পণ করবে বিএমএসএফ। বিএমএসএফ’র পথচলার এই সময়ে যারা পাশে থেকেছেন তাদের প্রতি অকৃত্রিম ভালবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এ বছর পুরো জুলাই মাসকেই বিএমএসএফ প্রতিষ্ঠার মাস পালন করা হচ্ছে। জেলা/উপজেলায় আজ থেকে চলছে সদস্য সংগ্রহ. বৃক্ষরোপন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রশিক্ষন, কুইজসহ নানা কর্মসূচী।
আমাদের পথচলায় যারা সহযোগি হয়েছেন, হবেন এবং হচ্ছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা, ভালবাসা
ও অভিনন্দন রইল। সাংবাদিকদের আস্থার সংগঠন বিএমএসএফ’র পতাকাকে সমুন্নত রাখতে আপনিও সদস্য হোন, ঐক্যবদ্ধ থাকুন। বিএমএসএফ’র ১৪ দফা দাবি বাস্তবায়নে আপনিও একজন সহযোদ্ধা।
আসুন, সাংবাদিক নির্যাতন বন্ধ করে সাংবাদিকদের তথ্যদিয়ে সহযোগিতা করি। সাংবাদিক নির্যাতনমুক্ত একটি আগামির বাংলাদেশ বিনির্মান করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনারবাংলা গড়ে তুলি। যেখানে থাকবেনা অন্যায়-অনিয়ম, দূর্নীতি, জঙ্গীবাদ, হিংসা আর সহিংসতা।
বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে লালন করে ২০১৩ সালে আগুন সন্ত্রাসে দেশ যখন জ্বলেপুড়ে নির্বিকার। ঠিক তখনই এদেশের সাংবাদিকরা বিএমএসএফ’র পতাকাতলে ঐক্যবদ্ধ হয়ে দেশকে এগিয়ে নেয়ার স্বপ্ন দেখেছিল। আর তাই বর্তমানে বিএমএসএফ’র পতাকাতলে ঐক্যবদ্ধ এদেশের ৬৪ জেলার প্রায় সাড়ে ৩শ শাখা কমিটির প্রায় ১০ হাজার সংবাদকর্মী। আপনিও আপনার স্থানীয় শাখায় অথবা ফরম সংগ্রহপূর্বক পূরণ করে পাঠিয়ে দিন আমাদের ঠিকানায়। হয়ে উঠুন বিএমএসএফ’র একজন গর্বিত সদস্য।
এ সকল শাখা কমিটির সদস্যরা বিএমএসএফ’র ডাকে ঐক্যবদ্ধ এবং আন্তরিক। একই সংবিধানে চলমান এ সকল শাখাসমুহ। গভীর কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি যে সকল সাংবাদিক বন্ধুরা মৃতবরণ করেছেন, নিহত হয়েছেন। তাদের আত্মার শান্তি কামনা করছি। সদস্য শাখা কমিটির প্রতি আহবান, আপনারা ৭ম বর্ষপূর্তি উপলক্ষে আপনার জেলা/উপজেলায় সাধ্যমত
অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা করবেন। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়িয়ে চলার চেষ্টা করবেন। সংগঠনকে শক্তিশালী করতে সদস্য সংগ্রহ কর্মসূচী অব্যাহত করবেন। ১৪ দফা দাবি বাস্তবায়নে সকলকে ঐ্ক্যবদ্ধ থাকতে আহবান জানাবেন।
যদি লক্ষ্য থাকে অটুট তবে দেখা হবে বিজয়ে। মহান রাব্বুল আলামিন আমাদের সকলের প্রতি সহায় হোন, আমিন।
আন্তরিক ধন্যবাদসহ
আহমেদ আবু জাফর
প্রতিষ্ঠাতা
ও সাধারণ সম্পাদক
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম
১ জুলাই ২০১৯
প্রয়োজনে: ০১৭১২৩০৬৫০১
bmsf.bd24@gmail.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here